ঘরমুখো জনস্রোত ঠেকাতে শিমুলিয়া-পাটুরিয়া ফেরিঘাটে বিজিবি মোতায়েন

0

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ রোধে ঈদকে সামনে রেখে শিমুলিয়া ও পাটুরিয়া ঘাটে ঘরমুখো মানুষের ঢল ঠেকাতে বিজিবি মোতায়েন করা হয়েছে।

শনিবার (৮ মে) রাতে এ দুই ঘাট দিয়ে মানুষের পারাপার নিয়ন্ত্রণে বিজিবি অবস্থান নিয়েছে। স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে মূলত এই দুই ঘাটে বিজিবি মোতায়েন করা হয়েছে

বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, জেলা প্রশাসনের অনুরোধে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে আমরা বিজিবি মোতায়েন করেছি।

তিনি জানান, করোনাভাইরাস সংক্রমণ বৃদ্ধির শঙ্কায় বিআইডব্লিউটিসি শনিবার থেকে দিনে ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছিল কিন্তু তারপরও শতশত মানুষ এই দুই ঘাটে চলে আসায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীকে হিমশিম খেতে হয়। এক পর্যায়ে ঘরমুখো মানুষের চাপে ফেরি চলাচল শুরু করতে বাধ্য হয় কর্তৃপক্ষ। স্থানীয় প্রশাসনকে সহায়তা করতে চাহিদা অনুযায়ী যেখানে প্রয়োজন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন সাপেক্ষে সেখানেই বিজিবি মোতায়েন করা হবে।

উল্লেখ্য, গত দুই দিন ধরে পাটুরিয়া ঘাট এলাকায় মানুষের উপচেপড়া ভিড় দেখা গেছে। মানুষের চাপে ফেরিতে যানবাহন উঠারও সুযোগ দেওয়া সম্ভব হয়নি। এ অবস্থায় শুক্রবার (৭ মে) দিনের বেলা ফেরি চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। শুধুমাত্র রাতের বেলা পণ্যবাহী যানবাহন পারাপারের সিদ্ধান্ত হয়।

এর মধ্যেই শনিবার (৮ মে) সকাল থেকে ফেরিঘাটে লাখো মানুষকে নদী পার হওয়ার জন্য অপেক্ষা করতে দেখা গেছে। এর মধ্যে মানবিক দিক বিবেচনায় ফেরি চললেও ব্যাপক ভিড় ঠেলে একরকম যুদ্ধ করেই ফেরিতে উঠতে দেখা গেছে ঘরমুখো মানুষকে। এ অবস্থায় মানুষের ও যানবাহনের অনিয়ন্ত্রিত চলাচল রোধে ফেরিঘাট এলাকায় বিজিবি মোতায়েন করা হলো।

একটি উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে